Monday, June 24, 2024
Google search engine
Homeদক্ষিণবঙ্গখাদ্য দফতরের ফুড ইন্সপেক্টর পদে নিয়োগের পরীক্ষায় জুতোর তলায় মোবাইল,মহিলা সহ গ্রেফতার...

খাদ্য দফতরের ফুড ইন্সপেক্টর পদে নিয়োগের পরীক্ষায় জুতোর তলায় মোবাইল,মহিলা সহ গ্রেফতার পাঁচ

সাথী প্রামানিক, পুরুলিয়া, ১৮ মার্চ: চাকরির পরীক্ষার হলে বেআইনিভাবে অত্যাধুনিক মোবাইল ফোন ব্যবহার করার অভিযোগে ৫ জনকে গ্রেফতার করল পুরুলিয়া জেলা পুলিশ। গোটা রাজ্যের সঙ্গে গত দুই দিন ধরে পিএসসির পরিচালনায় খাদ্য দফতরের ফুড ইন্সপেক্টর পদে নিয়োগের পরীক্ষা চলছিল। সেখানে জেলার বাইরের বহু চাকরি প্রার্থী পরীক্ষা দিতে আসেন এই জেলায়। গতকাল ছিল পরীক্ষার শেষ দিন। পুরুলিয়া মফঃস্বল থানার ২টি স্কুল ও পুরুলিয়া শহরের ১টি স্কুল থেকে পরীক্ষা চলাকালীন ৫ জন বেআইনিভাবে অত্যাধুনিক মোবাইল ফোন ব্যবহার করার সময় হাতে নাতে ধরা পড়েন। ধৃতদের মধ্যে ৪ জন যুবক ও ১জন যুবতী, এরা প্রত্যেকেই পরীক্ষার্থী। ধৃতদের ৪ জনের বাড়ি নদিয়া জেলার বিভিন্ন থানা এলাকায় ও এক জনের বাড়ি মালদহ জেলার হাবিবপুর থানা এলাকায়। তাদের একজনের জুতোর তলায় লুকোনো অবস্থায় একটি মোবাইল। সেটিকেও উদ্ধার করা হয়। স্কুল কর্তৃপক্ষ তাদের স্থানীয় থানার পুলিশের হাতে তুলে দেয়। সোমবার তাদের জেলা আদালতে তোলা হয়। তাদের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। এদের মধ্যে বেশ কয়েকজনকে পুলিশ নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন করা হয়েছে।
এই চাকরি প্রার্থীদের গ্রেফতারের ঘটনায় রাজনৈতিক রং লাগতে শুরু করেছে। বিজেপি জেলা সভাপতি বিবেক রাঙ্গা বলেন রাজ্য সরকারের চাকরি দেওয়ার ক্ষমতা নেই। এইভাবেই পরীক্ষার্থীদের কাছ থেকে টাকা তোলা হচ্ছে। ষড়যন্ত্র করেই এই সব করা হচ্ছে। যারা এই পরীক্ষা ব্যাবস্থার সাথে যুক্ত রয়েছেন তারাই সড়যন্ত্র করেছেন। এই পরীক্ষা বাতিলের দাবি জানাচ্ছি।
যদিও পুরুলিয়া লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের প্রার্থী শান্তিরাম মাহাতো বলেন ওদের রাজনীতি করা কাজ রাজনীতি করছে। রাজ্য সরকার বেকার ছেলেমেয়েদের চাকরির জন্য উদ্যোগ গ্রহণ করেছেন। জ্বলন্ত প্রমাণ তৎপরতার সঙ্গে যাতে করে পরীক্ষাটা স্বচ্ছভাবে হয় তার জন্য যারা মোবাইল নিয়ে ঢুকে ছিলো তাদের হাতে নাতে ধরেছে এবং পুলিশের হাতে তুলে দিয়েছে। প্রশাসন নিশ্চয় দেখবে যারা দেখবে ভিত্তিহীন অভিযোগ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments