Monday, June 24, 2024
Google search engine
Homeদক্ষিণবঙ্গমহিলা মহল এর বার্ষিক অনুষ্ঠান দুর্গাপুরে

মহিলা মহল এর বার্ষিক অনুষ্ঠান দুর্গাপুরে

প্রণয় রায়,দুর্গাপুর: সিটি সেন্টারে তখন সবে নন্ কোম্পানীর আবাসন গড়ে উঠছে।একে একে শিল্প নগরীর বিভিন্ন এলাকার মানুষ এখানে স্থায়ীভাবে আবাসন নির্মান করে চলে আসতে শুরু করেছেন। ঠিক এ সময় ১৯৯০ সালে এখানকার বাসিন্দা পাঁচজন মহিলা গড়ে তোলেন মহিলাদের সাংস্কৃতিক সংস্থা মহিলা মহল। একে একে সদস্য সংখ্যা বাড়তে থাকে। এই সংস্থা এবার চৌত্রিশ বছরে পড়ল। সম্প্রতি নন্ কোম্পানী হাউসিং অ্যাসোসিয়েশন এর প্রেক্ষাগৃহে মহিলা মহলের চৌত্রিশতম বার্ষিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
প্রদীপ প্রজ্জ্বলন করেন সংস্থার প্রথম সদস্যা নবতিপর মালতি মুখার্জী। উদ্বোধনী সঙ্গীতের পর মহিলা মহলের সাধারণ সম্পাদিকা প্রণতি মজুমদার তার স্বাগত ভাষণে বলেন গত চৌত্রিশ বছর ধরে মহিলা মহলের সদস্যারা নানান কর্মকান্ডের মধ্যে দিয়ে তাদের অবসর সময় অতিবাহিত করেন।সপ্তাহের প্রতি বুধবার এক এক সদস্যার বাড়িতে সবাই মিলিত হন। রবীন্দ্র নজরুল জয়ন্তী থেকে শুরু করে নানান সামাজিক কর্মকান্ডে তারা বছরভর জড়িত থাকেন। স্বাগত ভাষণের পর
একটি নৃত্য পরিবেশনের মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর একটি অন্তাক্ষরী, মহিলা মহলের সদস্যা মহলের কুমকুম রায় রচিত শ্রুতি নাটিকা ও সবশেষে পরিবেশিত হয় হাসির নাটক “যেতে পারি কিন্তু কেন যাব”। দারুণ জমে উঠেছিল নাটকটা। বিশেষ করে পুরুষ চরিত্রে গোঁপ লাগিয়ে ধূতি পাঞ্জাবী পরে মহিলারা ভাল অভিনয় করেন।
সবশেষে ধন্যবাদ জ্ঞাপন করেন সংস্থার সভাপতি শিউলী মুখার্জি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments